রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে হতাহত ৫৯

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৭ Time View

মেক্সিকোতে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় একটি স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ৯ জন নিহত হয়েছে। এর মধ্যে এক শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও কমপক্ষে ৫০ জন। বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। দেশটির উত্তরাঞ্চলীয় নুয়েভো লিওন রাজ্যে প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মেইনেজের নির্বাচনী প্রচারণার সময় স্থানীয় সময় বুধবার ওই দুর্ঘটনা ঘটেছে। খবর বিবিসি, এএফপি।

সামাজিক মাধ্যমে এক পোস্টে গভর্নর গার্সিয়া লিখেছেন, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে আটজন প্রাপ্তবয়স্ক এবং একটি শিশুও রয়েছে। সান পেদ্রো গার্জা গারসিয়া শহরে ঘটনাস্থল থেকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই ঘটনাকে একটি বড় ধরনের ট্র্যাজেডি বলে উল্লেখ করেছেন।

দেশটির বর্তমান প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এই দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। মনটেরেইয়ের কাছে সান পেদ্রো গারজা গারসিয়া শহরের কাছে নির্বাচনী প্রচারণার সময় ভাষণ দিচ্ছিলেন কেন্দ্রীয়-বামপন্থি প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মেইনেজ। সে সময়ই স্টেজ ভেঙে পড়ে।

হঠাৎ করেই ঝোড়ো বাতাসের কারণে স্টিজ ভেঙে পড়ে বলে সামাজিক মাধ্যমে এক পোস্টে জানিয়েছেন মেইনেজ। ভেঙে পড়ার সময় অনেকেই স্টেজের ওপর অবস্থান করছিলেন।

ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ওই ঘটনার বেশ কিছু ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন মেইনেজ। এরপরেই দৌঁড়ে তাকে সেখান থেকে সরে যেতে দেখা যায়।

এদিকে ওই এলাকায় ঝোড়ো বাতাস এবং বজ্রপাতের কারণে লোকজনকে বাড়িতেই অবস্থার করার নির্দেশ দিয়েছেন রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া।

সামাজিক মাধ্যমে পোস্টে করা এক বার্তায় তিনি বলেন, ঝোড়ো হাওয়ার কারণে যদি সম্ভব হয় তবে আপনারা বাড়ির বাইরে বের হবেন না।

জর্জ আলভারেজ মেইনেজ সিটিজেনস মুভমেন্ট পার্টি থেকে প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন। তিনি জানিয়েছেন, ওই দুর্ঘটনায় তিনি অক্ষত আছেন। তবে তার দলের বেশ কয়েকজন সদস্য জখম হয়েছেন। মেডিকেল টিমগুলোকে ঘটনাস্থল থেকে মরদেহ সরিয়ে নিতে দেখা গেছে।

এর আগে মেক্সিকোর আবহাওয়া দফতর ভারী বৃষ্টিপাতের বিষয়ে সতর্ক করেছে। ঘণ্টায় সর্বোচ্চ ৭০ কিলোমিটার (৪৩ মাইল) বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে সতর্ক করা হয়। এছাড়া নুয়েভো লিওন এবং উত্তরাঞ্চলের আরও কিছু রাজ্যে টর্নেডো আঘাত হানতে পারে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

এদিকে এই দুর্ঘটনার পর হতাহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেছে অপর দুই প্রেসিডেন্ট প্রার্থী। ক্লাউডিয়া শেইনবাম নামের এক প্রেসিডেন্ট প্রার্থী জানিয়েছেন, তিনি বৃহস্পতিবার একটি নির্বাচনী প্রচারণার পরিকল্পনা বাতিল করেছেন। তিনি হতাহতদের পরিবারের সদস্য এবং বন্ধু-বান্ধবের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এছাড়া প্রধান বিরোধী প্রেসিডেন্ট প্রার্থী জোচিটল গালভেজও এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। যারা এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের সদস্যদের প্রতি তিনি সমবেদনা জানান।আগামী ২ জুন মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সময়ে কংগ্রেসের সদস্য, বিভিন্ন রাজ্যের গভর্নর এবং স্থানীয় কর্মকর্তা নির্বাচনে ভোট হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category