বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
Title :
বন্যায় ক্ষতি ১৪ হাজার ২৬৯ কোটি টাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা জামিনের পর আবারও গ্রেপ্তার সাবেক বিচারপতি মানিক ভারতে মুসলিমদের ‘দুর্দশা’ নিয়ে ইরানের বক্তব্যে দিল্লির ক্ষোভ জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে ১০০ কোটি টাকা অনুদান জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক রাশিয়ায় ৩ আরোহী নিয়ে হেলিকপ্টার নিখোঁজ উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে:চিফ প্রসিকিউটর ফরিদপুরে অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতার ১৭ বছরের কারাদণ্ড ট্রেন উদ্বোধনের সময় ধাক্কাধাক্কি, রেললাইনে পড়ে গেলেন বিজেপি নেতা অন্তর্বর্তী সরকারের সংস্কার শেষে নির্বাচনের রোডম্যাপ দেবার আহ্বান

থাইল্যান্ডে বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি

  • Update Time : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩ Time View

থাইল্যান্ডে বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এ অবস্থায় দেশটির কর্তৃপক্ষ উত্তরাঞ্চলীয় প্রদেশ চিয়াং রাইতে সামরিক বাহিনী মোতায়েন করেছে। তারা নৌকা ও হেলিকপ্টারের মাধ্যমে দুর্গতদের কাছে পৌছানোর চেষ্টা করছেন।

ভারী বৃষ্টি, বন্যা ও ভূমিধসজনিত ঘটনায় আগস্টের মাঝামাঝি সময় থেকে থাইল্যান্ডজুড়ে অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। এই সপ্তাহে উত্তরাউঞ্চলীয় দুই প্রদেশে টাইফুন ইয়াগির প্রভাবে মারা গেছেন নয়জন।

চলতি বছরে এশিয়ায় আঘাত হানা টাইফুনগুলোর মধ্যে ইয়াগি ছিল সবচেয়ে শক্তিশালী। গত শনিবার এটি ভিয়েতনামে আঘাত হানে। যার প্রভাব পড়ে আশপাশের দেশগুলোতেও।

থাইল্যান্ডে পানি কমতে শুরু করলেও এখনো কিছু এলাকা পানিতে তলিয়ে রয়েছে।

একজন জেলা প্রশাসক জানিয়েছেন, বাড়িতে আটকা পড়াদের উদ্ধারে আমরা কাজ করছি। এখনো বহু মানুষ আটকা রয়েছেন যাদের উদ্ধার করা প্রয়োজন।

এদিকে ভিয়েতনামের উত্তরাঞ্চলে সুপার টাইফুন ইয়াগির প্রভাবে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৭ জনে।দেশটিতে এখনও প্রায় ১২৮ জন নিখোঁজ রয়েছে ও আড়াই লাখ হেক্টরেরও বেশি জমির ফসল ধ্বংস হয়ে গেছে। কৃষি মন্ত্রণালয়ের অধীনে কর্মরত দুর্যোগ কর্মকর্তারা একটি অফিসিয়াল রিপোর্টে এ তথ্য জানিয়েছেন।

সূত্র: রয়টার্স

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category