মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
Title :
চীনা কোম্পানির বিক্রি বেড়েছে ২১ শতাংশ, চ্যালেঞ্জের মুখে টেসলা আগামীতে পণ্যভিত্তিক মেলা হবে:বাণিজ্য প্রতিমন্ত্রী নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার যুক্তরাজ্যে নির্বাচন ঘিরে আশাবাদী অভিবাসী ভোটাররা ঘুমের কারণে ভারত ম্যাচ মিস করেন তাসকিন, চেয়েছেন ক্ষমা ভারতে নতুন আইন কার্যকর:শিশু ধর্ষণে মৃত্যুদণ্ড, বিয়ের আশ্বাসে যৌন সম্পর্কে ১০ বছরের সাজা পেনাল্টি মিস করে শিশুর মতো কান্না রোনালদোর, কাঁদলেন মা-ও ভারতে মোদী সরকারের নতুন ৩ আইন নিয়ে এত বিতর্ক কেন? শিক্ষকদের প্রত্যয় স্কিম বাতিলের আন্দোলন অযৌক্তিক:অর্থমন্ত্রী কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

বাইডেনকে সরে যাওয়ার আহ্বান নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ডের

  • Update Time : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ১ Time View

জো বাইডেনকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বিশ্বখ্যাত মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড। বৃহস্পতিবার (২৭ জুন) সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর বাইডেনের স্বাস্থ্যগত উদ্বেগের কথা উল্লেখ করে এ আহ্বান জানানো হয়েছে।

সম্পাদকীয়টিতে ট্রাম্পের সঙ্গে প্রতিযোগিতার জন্য আরও শক্তিশালী কোনো বিকল্প প্রার্থীর প্রয়োজনীয়তার উপর জোর দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রেসিডেন্ট বাইডেনকে পুনরায় নির্বাচন না করার বিষয়ে ঘোষণা দিতেও সম্পাদকীয়তে অনুরোধ করা হয়েছে।‘দেশের সেবা করার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে প্রতিযোগিতা ছেড়ে দেওয়া উচিত’ শীর্ষক একটি সম্পাদকীয়তে নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড যুক্তি দিয়েছে যে বাইডেন মার্কিন জনসাধারণকে আগামি মেয়াদের দাবি পূরণের ক্ষমতা সম্পর্কে আশ্বস্ত করতে ব্যর্থ হয়েছেন।

‘বিতর্কে যা সরলভাবে দেখা গেছে, তা ভোটাররা উপেক্ষা করবে বলে আশা করা যায় না। জো বাইডেন এখন আর সেই চার বছর আগের ব্যক্তি নন।’

সম্পাদকীয়টিতে বাইডেনকে তার দ্বিতীয় মেয়াদের জন্য পরিকল্পনা প্রকাশ করতে ও রিপাবলিকান প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের উস্কানি মোকাবিলায় বিতর্কের সময় বাইডেনের বিপর্যস্ত অবস্থার কথাও উল্লেখ করা হয়েছে।অবশ্য পদত্যাগ করার আহ্বান জানানো সত্ত্বেও আগামী নভেম্বরে শেষ পর্যন্ত বাইডেন-ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা হলে বাইডেনকেই সমর্থন করার ইচ্ছা প্রকাশ করেছে নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড।

বৃহস্পতিবার (২৭ জুন) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ প্রথম বারের মতো লাইভ বিতর্কে মুখোমুখি হন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প গত। বিতর্কে বাইডেনের পারফরম্যান্স দ্বিতীয় মেয়াদে তার বয়স ও স্বাস্থ্যগত ঝুঁকি সম্পর্কিত উদ্বেগ দূর করতে ব্যর্থ হয়েছে। ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি।

সূত্র: আনাদোলু এজেন্সি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category