মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

শেষ দফার ভোটে পশ্চিমবঙ্গের সব আসনে সহিংসতা

  • Update Time : শনিবার, ১ জুন, ২০২৪
  • ১০ Time View

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের সপ্তম অর্থাৎ শেষ দফার ভোটে পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় সহিংসতার ঘটনা ঘটেছে। এ দফায় রাজ্যের ৯ আসনে ভোটগ্রহণ হয়েছে। সেগুলো হলো- দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ ও কলকাতার উত্তর কেন্দ্র। শনিবার (১ জুন) সকাল ৭টায় শুরু হয় ভোটগ্রহণ, চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

কিন্তু ভোট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জায়গায় থেকে সহিংসতার খবর আসতে থাকে। বেলা যত বাড়ে, পাল্লা দিয়ে অশান্তিও বাড়ে।

ভোট দিতে না পারায় কুলতলিতে ইভিএম পানিতে ফেলে দিয়েছেন ক্ষুব্ধ গ্ৰামবাসী। ভাঙরে গুলি ও বোমাবাজির ঘটনা ঘটেছে। বোমার আঘাতে এক বিজেপির কর্মীর মাথা ফেটেছে। ভাঙরের হাতিশালায় দফায় দফায় সহিংসতা হয়েছে। আইএসএফ বুথ এজেন্টকে অপহরণের অভিযোগ উঠেছে রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

জানা যায়, কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের পিকনিক গার্ডেনসের ২৬৬ নম্বর বুথে ভুয়া এজেন্ট বসানো নিয়ে অশান্তি সৃষ্টি হয়। ওই কেন্দ্রের সিপিএম প্রার্থী সায়রা শা হালিম অভিযোগ জানাতেই দৌড়ে পালান অভিযুক্ত ব্যক্তি।

এছাড়া ভোট শুরুর আগেই রক্ত ঝরেছে বারাসাতে কদম্বগাছিতে। বিজেপির বুথ সভাপতির মেয়ের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।বরানগরের সিপিএমের প্রার্থী তন্ময় ভট্টাচার্য অভিযোগ করেন, তাকে ধাক্কা দিয়েছেন তৃণমূল কংগ্রেসর কাউন্সিলর। এ তন্ময় বলেন, আমি সাধারণভাবে দাঁড়িয়ে ছিলাম। বেরিয়ে আসার সময় হঠাৎ আমাকে বলা হচ্ছে, আপনি ভোটারদের প্রভাবিত করছেন। এই বলেই আমার দিকে তেড়ে আসেন তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর ও তার বাহিনী। পুরো বিষয়টি আমি নির্বাচন কমিশনকে জানিয়েছি।

এদিন হুগলি জেলার বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায় কামারহাটি বিধানসভার অন্তর্গত ওয়াটার ওয়ার্ক ফিল্টার হাউসে ভোট দিয়েছেন। ভোট দিয়ে তিনি বলেছেন, এখানে শান্তিপূর্ণ ভোট হচ্ছে। তবে প্রায় সব জায়গা থেকে অশান্তির খবর আসছে। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এদিন বিকাল ৩টা পর্যন্ত পশ্চিমবঙ্গের নয় আসনে ভোট পড়েছে ৫৮ দশমিক ৪৬ শতাংশ। নির্বাচন কমিশনে অভিযোগ জমা পড়েছে ১ হাজার ৪৫০টি। সবচেয়ে বেশি অভিযোগ পড়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।সকাল থেকে গুলি, বোমাবাজি, বুথ জ্যাম, ভুয়া ভোটার, বিরোধী দলের কর্মীদের মাথা ফাটানোর মতো ঘটনার মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে সপ্তম দফার ভোট। তবে সব আসনে সহিংসতা ঘটলেও এতে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category