শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

পাকিস্তানের মন্ত্রীকে হত্যা করতে ২ কোটি রুপি ঘোষণা

  • Update Time : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ২৫ Time View

রাষ্ট্রপুঞ্জে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গুজরাতের কসাই’ বলে মন্তব্য করে আক্রমণ করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো। এই মন্তব্যের প্রতিবাদে গর্জে উঠেছেন বিজেপি নেতারা। বিলাওয়ালের মাথার দাম ২ কোটি টাকা ঘোষণা করেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা মনুপাল বনসল। এ নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আবার সরব হলেন বিলাওয়াল। বললেন, সীমা ছাড়িয়ে গিয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ব্লুমবার্গকে দেওয়া এক সাক্ষাৎকারে বিলাওয়াল এই প্রসঙ্গে বলেন, পড়শি দেশের পররাষ্ট্রমন্ত্রীকে খুনের জন্য টাকা ঘোষণা করা হয়েছে। এটা সীমা অতিক্রম করা হয়েছে। সেই সঙ্গে মোদীকে ‘গুজরাতের কসাই’ বলে যে বিতর্ক বাধিয়েছেন বিলাওয়াল, তাতে নিজের বক্তব্যে অনড় তিনি।

পাক পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট ভাষায় বলেছেন, এটা ঐতিহাসিক সত্য। কিন্তু এই ‘সত্য’কে বিজেপি ‘ব্যক্তিগত আক্রমণ’ বলে সরব হয়েছে বলে মন্তব্য করেছেন বিলাওয়াল।

এই প্রসঙ্গে তিনি আরও বলেছেন, মোদীর দলের এক সদস্য আমার মাথার দাম ২ কোটি টাকা ঘোষণা করেছেন। আমার মনে হয় না মোদী যে ‘গুজরাতের কসাই’ নন, তা প্রমাণ করতে এমন পদক্ষেপ করা উচিত।

পাকিস্তানে ওসামা বিন লাদেন নিহত হয়েছেন, রাষ্ট্রপুঞ্জে এ কথা বলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। এর পরই ২০০২ সালে গুজরাতে অশান্তির ঘটনার প্রসঙ্গ তুলে মোদীকে নিশানা করেন বিলাওয়াল।

তিনি বলেন, ভারতকে বলতে চাই, লাদেন নিহত হয়েছেন। কিন্তু গুজরাতের কসাই এখনও জীবিত। তিনি হলেন ভারতের প্রধানমন্ত্রী। এই দেশে (আমেরিকা) প্রবেশে ওঁর নিষেধাজ্ঞা ছিল। প্রধানমন্ত্রী হওয়ার পর নিষেধাজ্ঞা ওঠে। উনি আরএসএসের প্রধানমন্ত্রী। আরএসএসের পররাষ্ট্রমন্ত্রী। আরএসএস কী? আরএসএস প্রেরণা পায় হিটলারের নাৎসি বাহিনীর থেকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এবি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category