শনিবার, ২৯ জুন ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

জার্সি বেচে লাখো টাকা

  • Update Time : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ৩২ Time View

দূরত্বটা কম নয়। গুগল ম্যাপ বলছে, চট্টগ্রাম থেকে কাতারের দূরত্ব প্রায় ৪ হাজার ১২৪ কিলোমিটার।

কাতারে চলছে বিশ্বকাপ ফুটবল। মাঠ মাতাচ্ছেন তারকা ফুটবলাররা। বিশ্বকাপ ফুটবলের জ্বরে কাঁপছে বাংলাদেশ। চট্টগ্রামেও চলছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা।খেলা চলাকালে ফুটবলপ্রেমীরা প্রিয় দল ও খেলোয়াড়ের নামে স্লোগান দেন। প্রিয় খেলোয়াড়ের শট, ড্রিবলিং, পাস, কৌশলে তাঁরা মুগ্ধ হন। সমস্বরে আওয়াজ তোলেন।

বিশ্বকাপ ফুটবল উপলক্ষে চট্টগ্রাম নগরের অলিতে-গলিতে বসেছে বড় পর্দা। এসব বড় পর্দায় খেলা দেখতে প্রতিদিন হাজারো ফুটবলভক্ত জড়ো হচ্ছেন। তাঁদের অনেকের গায়েই থাকছে প্রায় দলের জার্সি। জার্সিতে থাকছে প্রিয় খেলোয়াড়ের নাম ও নম্বর লেখা।

জার্সি বিক্রির জন্য বেশি পরিচিত নগরের কাজীর দেউড়ীর স্টেডিয়াম পাড়া। সেখানে ঘুরে জানা গেল, ব্রাজিল ও আর্জেন্টিনার জার্সি বেশি বিক্রি হচ্ছে। মেসি ও নেইমারের নাম-নম্বর লেখা জার্সিই বেশি কিনছেন ক্রেতারা।

নগরের অ্যাপোলো শপিং সেন্টারের লাইফ স্পোর্টসের কর্ণধার মোহাম্মদ মহিন উদ্দীন চৌধুরী বলেন, ‘দল হিসেবে দেখলে ব্রাজিল ও আর্জেন্টিনার জার্সি বেশি চলছে। আর খেলোয়াড় হিসেবে দেখলে, মেসি ও নেইমারের নাম-নম্বর লেখা জার্সির কদর বেশি। বিশ্বকাপ শুরু পর আমরা অন্তত দেড় লাখ টাকার জার্সি বিক্রি করেছি।’

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে একই বিপণিবিতানের কিং-স্পোর্টস-২-এ মেসি লেখা জার্সি কিনছিলেন মোহাম্মদ রিজুয়ানুল হক নামের এক ব্যক্তি। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

কথায় কথায় রিজুয়ানুল জানালেন, আর্জেন্টিনা তাঁর প্রিয় দল। মেসি প্রিয় খেলোয়াড়। সৌদি আরবের সঙ্গে প্রথম খেলায় আর্জেন্টিনা হেরে যায়। এ কারণে তাঁর মন কিছুটা খারাপ ছিল। তবে আর্জেন্টিনার পরবর্তী খেলা দেখে তিনি মুগ্ধ। দল দ্বিতীয় রাউন্ডে উঠেছে। এখন খেলা জমবে। তাই তিনি প্রায় দলের জার্সি কিনতে এসেছেন।

কিং স্পোর্টসের স্বত্বাধিকারী মো. মনসুর আলম বলেন, বিশ্বকাপ ফুটবলের কারণে মেসি-নেইমারের নাম লেখা জার্সিই বেশি বিক্রি হচ্ছে। মেসি ও নেইমারের পর সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে ফ্রান্সের তারকা এমবাপ্পের নাম লেখা জার্সি। তারপরে রয়েছে পর্তুগালের রোনালদোর নাম লেখা জার্সি। জার্সি থেকে এখন পর্যন্ত তাঁদের আয় হয়েছে প্রায় দুই লাখ টাকা।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেল, বিশ্বকাপ শুরুর আগে থেকেই জার্সির বিক্রিবাট্টা জমে ওঠে। মানভেদে জার্সির দামে ভিন্নতা রয়েছে। দেশে তৈরি জার্সির দাম পড়ছে ২০০ থেকে ৫০০ টাকা। আর আমদানি করা জার্সি ৬০০ থেকে ১ হাজার টাকায় বিক্রি হয়। জার্সিতে প্রিয় খেলোয়াড়ের বা নিজের নাম লেখাতে ৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত বাড়তি খরচ করতে হচ্ছে ক্রেতাদের।

গতকাল নগরের অ্যাপোলো শপিং সেন্টারের স্পোর্টস আনলিমিটেডে নেইমারের নাম লেখা জার্সি কিনছিলেন আশিকুর রহমান। তিনি বলেন, নেইমার ইনজুরিতে পড়ে দল থেকে হঠাৎ ছিটকে যাওয়ায় তাঁর মন খারাপ হয়েছিল। কিন্তু ব্রাজিল এখনো দুর্বার। গ্রুপ পর্বের দুই ম্যাচেই জিতেছে তারা। শুক্রবারের ম্যাচেও তারা জিতবে। নেইমারও দ্রুত ফিরতে পারবেন বলে তাঁর আশা।

লাইফ স্পোর্টসের কর্ণধার শাহিন উদ্দিন চৌধুরী বলেন, গত বিশ্বকাপের চেয়ে এবার ফুটবলপ্রেমীদের মধ্যে উন্মাদনা বেশি। তাই জার্সি বিক্রিও বেড়েছে। গত এক মাসে জার্সি বিক্রি থেকে তাঁর আয় লাখ টাকা ছাড়িয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category