শনিবার, ২৯ জুন ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশের নারীদের ভিসা ও বৃত্তি বাড়ানোর আশ্বাস

  • Update Time : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১০৩ Time View

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সাথে ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ ডেভেলপমেন্ট মিনিস্টার অব স্টেট মিডল ইস্ট, সাউথ এশিয়া এন্ড ইউএন লর্ড তারিক আহমেদের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) যুক্তরাজ্যের লন্ডনে কুইন এলিজাবেথ সেন্টারে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকের শুরুতে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা রানী এলিজাবেথের মৃত্যুতে আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে বৃটেনের পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের প্রয়াত রাণীর রাষ্ট্রীয় শেষকৃত্যে যোগদান করেন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বৃটেনের সাথে বাংলাদেশের বর্তমান সুসম্পর্ককে আরও অধিক উচ্চতায় উন্নীত করার লক্ষ্যে একযোগে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন। এসময় তারা সমসাময়িক গুরুত্বপূর্ণ আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে নারী শিক্ষা ও নারী ক্ষমতায়ন বিষয়ে যৌথ ইভেন্ট আয়োজনের আশা ব্যক্ত করেন। তিনি যুক্তরাজ্যে বাংলাদেশের নারীদের ভিসা ও দক্ষতা বৃদ্ধিমূলক বৃত্তি বাড়ানোর অনুরোধ করেন, যার ফলে বাংলাদেশের মেয়েদের চাকুরির ক্ষেত্রে অধিকতর সুযোগ সৃষ্টি হবে।

বৈঠকে ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ ডেভেলপমেন্ট মিনিস্টার লর্ড তারিক আহমদ বলেন, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন ও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব জুড়ে প্রশংসিত হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার অনুরোধের প্রেক্ষিতে লর্ড তারিক আহমদ বাংলাদেশের নারীদের ভিসা ও বৃত্তি  বাড়ানোর আশ্বাস দেন।

বৈঠকে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা সাথে সংসদ যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল এবং দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত “প্রিভেন্টিং সেক্সুয়াল ভায়োলেন্স ইন কনফ্লিক্ট ইনিশিয়েটিভ কনফারেন্স (পিএসভিআই) ২০২২” যোগ দিতে যুক্তরাজ্য সফরে রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category