বুধবার, ২৬ জুন ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

৪৭ বছর পর জাসদের চার নেতার কবর আজিমপুর থেকে নেত্রকোনায় স্থানান্তর

  • Update Time : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২৯ Time View

রাজধানীর আজিমপুর কবরস্থান থেকে জাসদের চার নেতার কবর নেত্রকোনার পূর্বধলা উপজেলার কাজলা গ্রামে স্থানান্তর করা হয়েছে। এই চার নেতা হলেন বাহার, বাচ্চু, মাসুদ ও হারুণ। ১৯৭৫ সালের ২৬ নভেম্বর ভারতীয় হাইকমিশনে হামলার ঘটনায় তাঁরা নিহত হয়েছিলেন।

জাসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, এই চার নেতাকে মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এম এ তাহেরের কবরের পাশে আজ পুনরায় দাফন করা হয়েছে।

পরে জাসদ ও ওই চার নেতার পরিবারের পক্ষ থেকে তাঁদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর সেখানে সমবেত জাসদ নেতা-কর্মী-সমর্থক ও স্থানীয় জনতার সামনে বক্তব্য দেন কর্নেল তাহেরের স্ত্রী লুৎফা তাহের, কর্নেল তাহেরের ছোট ভাই জাসদ নেতা অধ্যাপক আনোয়ার হোসেন, জাসদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শফিউদ্দিন মোল্লা, শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহহিল কাইয়ূম ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম।এ সময় কর্নেল তাহেরের ছোট বোন জুলিয়া আহমেদ, বড় ভাই সার্জেন্ট আবু ইউসুফের স্ত্রী ফাতেমা ইউসুফ, ছোট ভাই আবু সাঈদ আহমেদের স্ত্রী আশরাফুন্নাহার, নিহত বাচ্চুর বড় ভাই মীর আনোয়ারুল ইসলাম, ১৯৭৫ সালের ২৬ নভেম্বর ভারতীয় হাইকমিশনে হামলার ঘটনায় গুলিবিদ্ধ সৈয়দ বাহারুল হাসান, জাসদ ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি গিয়াস উদ্দিন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রতন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category