বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
Title :
চীনা কোম্পানির বিক্রি বেড়েছে ২১ শতাংশ, চ্যালেঞ্জের মুখে টেসলা আগামীতে পণ্যভিত্তিক মেলা হবে:বাণিজ্য প্রতিমন্ত্রী নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার যুক্তরাজ্যে নির্বাচন ঘিরে আশাবাদী অভিবাসী ভোটাররা ঘুমের কারণে ভারত ম্যাচ মিস করেন তাসকিন, চেয়েছেন ক্ষমা ভারতে নতুন আইন কার্যকর:শিশু ধর্ষণে মৃত্যুদণ্ড, বিয়ের আশ্বাসে যৌন সম্পর্কে ১০ বছরের সাজা পেনাল্টি মিস করে শিশুর মতো কান্না রোনালদোর, কাঁদলেন মা-ও ভারতে মোদী সরকারের নতুন ৩ আইন নিয়ে এত বিতর্ক কেন? শিক্ষকদের প্রত্যয় স্কিম বাতিলের আন্দোলন অযৌক্তিক:অর্থমন্ত্রী কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনা জিতবে বিশ্বকাপ, ৮ গোল করে গোল্ডেন বুট মেসির

  • Update Time : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৪৩ Time View

এই স্বপ্ন হয়তো সব আর্জেন্টাইন সমর্থকই দেখেন।

বিশ্বকাপের ফাইনাল, প্রতিপক্ষ ব্রাজিল। বল নিয়ে ছুটছেন লিওনেল মেসি। কয়েকজনকে কাটিয়ে গোলমুখে পৌঁছে বাঁ পায়ে নিলেন শট…গোল! মেসির গোলে ৩৬ বছর পর আবারও বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা! শিরোপার সঙ্গে ৮ গোল করে কাতার বিশ্বকাপের গোল্ডেন বুটও মেসির।

আর্জেন্টাইন সমর্থকেরা মনে মনে এমন কিছুর স্বপ্ন দেখলেও বাস্তবে হয়তো অনেকে বলেন না। তবে আর্জেন্টিনার আশাবাদী সমর্থকেরা এবার স্বপ্নের কথা জোরগলাতেই বলতে পারেন। তাঁদের স্বপ্নটি এবার বাস্তব হওয়ার ভবিষ্যদ্বাণী পাওয়া গেছে।ভবিষ্যদ্বাণীটি করেছে ফিফা ভিডিও গেমের নির্মাতাপ্রতিষ্ঠান ইএ স্পোর্টস। ‘হাইপারমোশন২’ প্রযুক্তি ব্যবহার করে কাতার বিশ্বকাপে প্রতিটি ম্যাচের গতি–প্রকৃতির চিত্র তুলে ধরেছে প্রতিষ্ঠানটি। ৬৪ ম্যাচের গতি-প্রকৃতি বলছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাই হবে চ্যাম্পিয়ন। ফাইনালে মেসির গোলে হারাবে ব্রাজিলকে, গোল্ডেন বুটও জিতবেন মেসিই। বলতে পারেন, ইএ স্পোর্টসের এই ভবিষ্যদ্বাণী কেন বিশ্বাস করবেন? এমন ভবিষ্যদ্বাণী তো পশুপাখি থেকে শুরু করে কম্পিউটার, রোবট অনেকেই দেয়। কোনটা মেলে? মজাটা ঠিক এখানেই।

২০১০, ২০১৪ আর ২০১৮ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী করেছিল ইএ স্পোর্টস। তিনটি আসরেই মিলে গিয়েছিল ভবিষ্যদ্বাণী। শিরোপা হাতে তুলেছিল ইউরোপের তিন দেশ স্পেন, জার্মানি ও ফ্রান্স। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠানটি এবার আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন দেখছে।

গ্রুপ পর্বের ভবিষ্যদ্বাণী বলছে, নিজেদের গ্রুপ থেকে সেরা হয়ে নকআউটে উঠবে ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া ও পর্তুগাল। আর রানার্সআপ হবে ডেনমার্ক, সেনেগাল, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, স্পেন ও সুইজারল্যান্ড।

ফাইনালে ওঠার পথে আর্জেন্টিনা হারাবে ডেনমার্ক, নেদারল্যান্ডস এবং ফ্রান্সকে। ম্যাচগুলোর ব্যবধানও বলে দেওয়া হয়েছে। ডেনিশদের বিপক্ষে ২-১, ডাচদের বিপক্ষে ১-০ আর ফরাসিদের বিপক্ষে ১-০।

অপর দিকে ব্রাজিল দ্বিতীয় রাউন্ডে দক্ষিণ কোরিয়াকে ৩-০, কোয়ার্টার ফাইনালে জার্মানিকে ৩-০ ব্যবধানে হারাবে। সেমিফাইনালে পর্তুগালের সঙ্গে নির্ধারিত সময়ে ০-০ সমতার পর টাইব্রেকার জিতে ফাইনালে উঠবে।

আর ফাইনালে গোলসহ মেসি পুরো টুর্নামেন্টে মোট ৮ গোল করবেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬ গোল করবেন মেম্ফিস দিপাই ও কিলিয়ান এমবাপ্পে। গোল্ডেন বুটের পাশাপাশি টুর্নামেন্ট-সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল পুরস্কারও জিতবেন পিএসজির ৩৫ বছর বয়সী এই তারকা। এ ছাড়া সেরা গোলরক্ষকের ‘গোল্ডেন গ্লোভ’ জিতবেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেজ।

এখন দেখার পালা, কতটা সত্যি হয় ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category