সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

খুলে দেওয়া হলো টঙ্গী ফ্লাইওভারের একাংশ

  • Update Time : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১৩৫ Time View

বাস র‍্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের উত্তরা থেকে টঙ্গী সড়ক এবং টঙ্গী সেতুর একাংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো আজ রোববার। এ সড়কের মাঝে দুই লেনে চলবে শুধু বিশেষ বাস। সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রকল্প পরিদর্শনের পর যান চলাচল শুরু হয়।

পুরো প্রকল্পের কাজ শেষে প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন। ফ্লাইওভার ও সেতুর দুই লেন যান চলাচলের জন্য খুলে দিতে ঢাকা ও গাজীপুর মহানগর পুলিশের ইতিবাচক মত পাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে যানজটের দুর্ভোগ কিছুটা কমবে বলে আশা করা হচ্ছে।

২০ দশমিক পাঁচ কিলোমিটার দীর্ঘ বিআরটি লেনের সাড়ে চার কিলোমিটার থাকবে উড়াল সড়কে। বাকি ১৬ কিলোমিটার বিআরটি লেন মাটির সমতলে নির্মিত হচ্ছে। মাঝে রয়েছে ১৭৫ মিটার দীর্ঘ ১০ লেনের টঙ্গী সেতু। সেতু ও ফ্লাইওভার নির্মাণ করছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ

বাসের জন্য বিশেষায়িত লেন তথা বিআরটি প্রকল্পটি ২০১২ সালে সরকারের অনুমোদন পায়। ২০১৬ সালে বিআরটি চালুর পরিকল্পনা ছিল। কিন্তু নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালের জানুয়ারিতে। নির্মাণ কাজের কারণে চার বছর চরম দুর্ভোগ চলছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরা থেকে জয়দেবপুর অংশে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category