রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

আর্জেন্টিনায় বিশ্বকাপের ট্রফি

  • Update Time : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ১১৯ Time View

বাজছে কাতার বিশ্বকাপের দামামা। ২০ নভেম্বর পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে জমজমাট আসরের। শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় যাচ্ছে আয়োজক দেশের। তবে এখনও থেমে নেই বিশ্বকাপও ট্রফির বিশ্ব ভ্রমণ। ফুটবলের আরেক পরাশক্তি ব্রাজিলের পর এবার আর্জেন্টিনায় সোনালী ট্রফিটি। ম্যারাডোনার স্পর্শ থাকায় বিশ্বকাপের ট্রফিটি আর্জেন্টাইনদের কাছে বিশেষ আবেগের। প্রদর্শনীতে ট্রফির পাশাপাশি স্থান পেয়েছে বিগত আসরের ম্যাচ বলও।

জীবন্ত কিংবদন্তি পেলের দেশ থেকে বিশ্বকাপের ট্রফি এখন আর্জেন্টিনা পরিভ্রমণে। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ফুটবলের জাদুকর ম্যারাডোনার দেশে এখন সোনালী ট্রফি। যা আর্জেন্টিনার একটি কনভেনশন সেন্টারে রাখা হয়েছে প্রদর্শনীর জন্য। ফুটবল স্টেডিয়ামের আদলে টানেলের ভেতর দিয়ে বিশ্বকাপ ট্রফিটি এক নজর দেখার জন্য ভিড় করেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা। আর এজন্য, সদলবলে লম্বা সময় লাইনে দাঁড়িয়েও থাকেন তারা। নিজেদের মুঠোফোনে ছবি তুলে ধরে রাখেন স্মৃতি।

একজন দর্শনার্থী বলেন, এটি অনেক বড় একটি আবেগ, যা হয়তো ভাষায় প্রকাশ করার মতো না। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে এই ট্রফিতে ম্যারাডোনার স্পর্শ রয়েছে। এটি আমাদের জন্য জাদুকরী একটি বিষয়। সবার মতো আমিও ইতিহাসের স্বাক্ষী হলাম। যারা ফুটবলকে ভালোবাসে তাদের জন্য নি:সন্দেহে মনে রাখার মতো একটি দিন। যদিও বিষয়টি সহজ নয় তবুও আশা করছি ট্রফিটি আবারও ফিরে আসবে আর্জেন্টিনায়।

বিশ্বকাপ ট্রফিকে এতো কাছে দেখে অভিভূত দর্শনার্থীরা। জানান এটি শুধু ট্রফি নয় তার চেয়েও বেশি কিছু। প্রদর্শনীতে ট্রফির পাশাপাশি জায়গা হয়েছিল কাতার বিশ্বকাপ ম্যাচ বলের রেপ্লিকারও।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category